রান্নাঘর শিক্ষা

রফিকুন-নবী ফাউন্ডেশন বৃত্তি পেলো ৫০ শিক্ষার্থী


রফিকুন-নবী ফাউন্ডেশন বৃত্তি পেলো চরক্লার্ক ও মোহাম্মদপুর ইউনিয়নের ৩০ শিক্ষার্থী। এছাড়া বিশেষ কোটায় আরও ২০ জনকে এই বৃত্তি দেওয়া হয়েছে। বুধবার (২৩ এপ্রিল) চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, চরক্লার্ক উচ্চ বিদ্যালয়ে ও ফাউন্ডেশন চেয়ারম্যান খালেকুজ্জামান মিয়ার বাড়িতে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এই বৃত্তির সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

প্রতি বছর ফাউন্ডেশনের উদ্যোগে গরিব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়। এবারের বৃত্তি পরীক্ষায় মোহাম্মদপুর ইউনিয়ন ও চরক্লার্ক ইউনিয়েন পাঁচটি শ্রেণিতে অংশগ্রহণ করে মোট ৪১৯ জন শিক্ষার্থী। এরমধ্যে উচ্চমাধ্যমিকে সপ্তম ও নবম এবং প্রাথমিকে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এই বৃত্তিপরীক্ষায় অংশ নেয়।

প্রত্যেক শ্রেণি থেকে পাঁচ জন করে এক মোহাম্মদপুর ইউনিয়নে ১৫ জন এবং চরক্লার্কে ১৫ জন মেধাতালিকায় বৃত্তি পায়। এর ভাইরে যেসব স্কুল থেকে কেউ বৃত্তি পায়নি, সেসব স্কুলে বিশেষ কোটায় আরও ২০জনকে বৃত্তি দেওয়া হয়েছে।

প্রত্যেক বছর বড় অনুষ্ঠান করে এই বৃত্তি দেওয়া হয়। কিন্তু এবার করোনার প্রকোপ ছাড়াও ফাউন্ডেশনের চেয়ারম্যান খালেকুজ্জামান মিয়া অসুস্থ থাকায় নিয়মের ব্যত্যয় ঘটে। এবার ছোট পরিসরে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথম স্থান অধিকারীকে সম্মানী ১৩০০, দ্বিতীয় স্থানে ১২০০, তৃতীয় স্থান ১১০০ টাকা এবং বিশেষ কোটায় ১০০০ টাকার সম্মানীর পাশাপাশি সনদ দেওয়া হয়।

উল্লেখ্য, মোহাম্মদপুর ও চরক্লার্ক ইউনিয়নের শিক্ষার মান উন্নয়নের জন্য পিবিআই ইনস্পেক্টর আবু জাফর মো. ওমর ফারুক তার বাবার নামে প্রতিষ্ঠা করেন রফিকুন-নবী ফাউন্ডেশন।

মন্তব্য