ক্যারিয়ার নির্বাচিত

সৌদি প্রিন্স আবদুল্লাহ গ্রেফতার


প্রয়াত বাদশাহ আবদুল্লাহর ছেলে প্রিন্স ফয়সাল বিন আবদুল্লাহকে গ্রেফতার করেছে সৌদি আরব। শনিবার (৯ মে)মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থাটি জানিয়েছে, ২৭ মার্চ প্রিন্স ফয়সালকে গ্রেফতার করা হয়। এর আগে ২০১৭ সালে দুর্নীতিবিরোধী অভিযানের সময় তাকে গ্রেপ্তার করা হয়েছিল এবং পরে ছেড়ে দেওয়া হয়।

সংস্থাটি জানিয়েছে, ২৭ মার্চ প্রিন্স ফয়সালকে গ্রেফতারের পর রাজধানী রিয়াদের উত্তর-পূর্বে পারিবারিক বাসভবনে অন্তরীণ রাখা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স অবশ্য প্রিন্সের গ্রেফতারের বিষয়টি স্বাধীন সূত্র থেকে নিশ্চিত করতে পারেনি। এ ব্যাপারে জানতে সৌদি তথ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে কোনো জবাব পাওয়া যায়নি।

গত মার্চে বাদশাহ সালমানের ভাই প্রিন্স আহমেদ বিন আব্দুল আজিজ এবং প্রাক্তন যুবরাজ মোহাম্মদ বিন নায়েফকে গ্রেফতার করে সৌদি কর্তৃপক্ষ। যুবরাজ মোহাম্মদ বিন সালমান ওই সময় রাজপরিবারের আরও কয়েক জন জ্যেষ্ঠ সদস্য ও নিরাপত্তা কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান চালিয়েছিলেন। বাবা সালমানের মৃত্যুর পর ক্ষমতায় যাওয়ার পথ যাতে কণ্টকমুক্ত থাকে তা নিশ্চিত করতেই যুবরাজ এই অভিযান শুরু করেছিলেন বলে জানিয়েছিলেন পর্যবেক্ষকরা।

মন্তব্য