নির্বাচিত শিক্ষা সাহিত্য

বগুড়া লেখক চক্র পুরস্কার গ্রহণ করলেন ৬ বিশিষ্টজন (ভিডিও)


বাংলা ভাষা, সাহিত্য ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ৬ বিশিষ্টজনকে পুরস্কারে ভূষিত করলো বগুড়া লেখক চক্র। সংগঠনটির উদ্যোগে দুই দিনব্যাপী আয়োজিত কবি সম্মেলনের দ্বিতীয় দিনে শনিবার (২৮ নভেম্বর) দুপুরে এই সম্মাননা প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, গবেষণায় শামীম রফিক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’সম্পাদক এজাজ ইউসুফী ও সাংবাদিকতায় জে এম রউফ। সম্মাননাপ্রাপ্তদের উত্তরীয়, কবি ব্যাগ, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের সভাপতি বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি বজলুল করিম বাহার। কথাসাহিত্যে আকমল হোসেন নিপুর অনুপস্থিতিতে তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন কবি মুজাহিদ আহমেদ।

সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানান লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। মঞ্চে আরও উপস্থিত ছিলেন কবি ফরিদ আহমদ দুলাল, কবি প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা শিশু সাহিত্যিক অ্যাডভোকেট পলাশ খন্দকার ও সাধারণ সম্পাদক কবি কামরুন নাহার কুহেলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাচিকশিল্পী অলোক পাল।

এর আগে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, সাহিত্যে বঙ্গবন্ধু’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কবি-প্রাবন্ধিক-সাংবাদিক মামুন রশীদ। সভাপতিত্ব করেন কথাসাহিত্যিক সাজাহান সাকিদার। সেমিনার সঞ্চালনায় ছিলেন কবি কামরুল বাহার আরিফ। আলোচনায় অংশ নেন করেন গাজী লতিফ, তপন বাগচী, মনি হায়দার ও রাহেল রাজিব।

মন্তব্য