নির্বাচিত রান্নাঘর

ত্রাণের ১৫ বস্তা চালসহ গ্রেপ্তার ২


সরকারি ত্রাণের ১৫ বস্তা চাল ও ৩টি খালি বস্তাসহ দুজনকে নেতাকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়ন থেকে মঙ্গলবার (২১ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদার এই তথ্য নিশ্চিত করেন।

আটকৃতরা হলেন, খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার শাহজাহান সাজু এবং তার সহযোগী ইসমাইল হোসেন খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘ওএমএসের ডিলার শাহজাহান সাজু এবং ইসমাইল হোসেন খান নবীপুর ইউনিয়নের হত দরিদ্রদের তালিকায় না রেখে এমন লোকদের তালিকায় রাখা হয়েছেম যাদের অনেকে এ চাল উত্তোলন করেন না। পরবর্তী সময়ে উত্তোলন না করা এ চাল বেশি দামে বিক্রি করা হয়। এছাড়া, করোনার এই সময়েও তারা কার্ডধারীদের কাছ থেকে প্রতি বস্তায় ৩০ টাকা করে বেশি রেখেছেন। খবর পেয়ে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হেমালিকা চাকমার নেতৃতে রাত সাড়ে ৯টার দিকে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি অভিযোগের সত্যতা পান এবং ১৫ বস্তা চাল ও ৩টি খালি বস্তা উদ্ধার করেন।
তিনি আরও বলেন, অভিযুক্তদের আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বলেন, উপজেলা খাদ্য কর্মকর্তা অচিন্ত্য চাকমা বাদি হয়ে রাত ১০টায় সেনবাগ থানায় শাহজাহান সাজু এবং ইসমাইল হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন।

মন্তব্য