নির্বাচিত রান্নাঘর

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো যুবলীগ


লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরলক্ষ্মী গ্রামের দরিদ্র কৃষকের এক একর জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। সোমবার (২৭ এপ্রিল) ডাকাতিয়া নদীর পাশের বিলে যুবলীগের অর্ধ শতাধিক নেতাকর্মীকে নিয়ে তারা কৃষক বাসেদ আখনের জমির ধান কাটেন।

উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মামুন বিন জাকারিয়া, যুগ্ম-আহ্বায়ক কৌশিক সোহেল ও জহির হোসেন পাটওয়ারীর নেতৃত্বে র্অধ শতাধিক নেতাকর্মী ধান কেটে মাড়াই করে দেন।

শ্রমিক সংকটের মাঝে বৃষ্টির কারণে ফসল হারানো শঙ্কায় ধান কেটে দেওয়ার জন্য সোহেলেকে ফোন করেন ওই কৃষক। ফোন পেয়ে তিনি নেতাকর্মী নিয়ে এসে ধান কেটে মাড়াই করে দেওয়ার ব্যবস্থা করেন।

সোহেল জানান, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে কৃষকের ধান কাটতে সহযোগিতা করছি। করোনার প্রার্দুভাবে ধান কাটার শ্রমিক সংকটের কারণে রায়পুর উপজেলা কৃষক যুবলীগ বাসেদ আখন সহ প্রায় ১৫/১৬ জন কৃষকের ১৬/১৭ একর ধান কেটে দিয়েছি। আরও যেসব কৃষক ধান কাটতে পারবেন না আমাদেরকে জানালে তাদের ধান কেটে দেবো।

বাসেদ আখন বলেন, ‘যুবলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দেওয়া আমি খুব খুশি। এমনিতে শ্রমিক সংকট তার ওপর ঝড়-বৃষ্টি, আমি মহা দুশ্চিন্কায় ছিলাম। তারা ধান কেটে মাড়াই করে দেওয়া আমার ধান গুলো ঘরে তুলতে পারলাম।’

মন্তব্য