শিক্ষা

করোনায় একদিনে ৮ জনের মৃত্যু


করোনায় একদিনেই দেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা ১৬৩ জন। বুধবার (২৯ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে ভিডিও কনফারেন্সে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অতিরিক্ত মহাপরিচালক জানান, একদিনে নতুন করে করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৬৪১ জন, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে শনাক্ত ছাড়ালো সাত হাজার। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন সাত হাজার ১০৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ জন এবং মোট সুস্থ হয়েছেন এখন পর্যন্ত ১৫০ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৭০৬টি। এই নমুনা সংগ্রহ আগের দিনের তুলনায় ৯ দশমিক ২১ শতাংশ বেশি। অন্যদিকে আগের দিনের কিছু নুমনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৬৮টি, যা আগের দিনের তুলনায় ১৪ দশমিক ৬৮ শতাংশ বেশি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ হাজার ৭০১টি।

গত ২৪ ঘণ্টায় যে আট জন মৃত্যুবরণ করেছেন তাদের বিষয়ে অধ্যাপক নাসিমা সুলতানা জানান, মারা যাওয়া আট জনের মধ্যে ছয় জন পুরুষ এবং দুই জন নারী। অবস্থানের ভিত্তিতে বিচার করলে ছয় জন ঢাকার ভেতরে, দুই জন ঢাকার বাইরে। বয়সের ভিত্তিতে বিচার করলে চার জনের বয়স ৬০ বছবের বেশি, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বা কোভিড-১৯ দেশে শনাক্তের ৫৩তম দিন চলছে। এখন পর্যন্ত মৃত্যুবরণ করা ১৬৩ জনের মধ্যে বেশি রোগী ঢাকা বিভাগের। এই বিভাগে এখন পর্যন্ত ১৩৭ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য