শিক্ষা

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫ জন, আক্রান্ত ৫৬৪


দেশে গত ২৪ ঘণ্টায় ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ১৬৮ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৬৬৭ জন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এই তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বাসসের এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরা হয়েছে।

বুলেটিনে বলা হয়, গতকালের চেয়ে আজ আক্রান্ত ৭৭ জন কম। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৬৪১ জন। গতকালের চেয়ে আজ নমুনা পরীক্ষা কমেছে দশমিক ৬ শতাংশ। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশে আরও ১০ জন করোনামুক্ত হয়েছেন। এ নিয়ে ১৬০ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এরা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৪ হাজার ৭০৬টি। আমাদের নমুনা সংগ্রহ আগের দিনের তুলনায় ১৯ দশমিক ৫৪ শতাংশ বেশি। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪ হাজার ৯৬৫টি। আগের দিন পরীক্ষা হয়েছিল ৪ হাজার ৯৬৮টি। গতকালের চেয়ে নমুনা পরীক্ষা প্রায় দশমিক ০৬ শতাংশ কম। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ হাজার ৬৬৬টি।’
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তার মধ্যে পুরুষ তিন জন এবং নারী দুজন। মৃতদের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে দু’জন এবং ৪০ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন।

মন্তব্য