এডিটর্স চয়েস টপ নিউজ নির্বাচিত বিনোদন

‘দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে যাবে ভিসতার পণ্য’


স্টাফ রিপোর্টার
আমেরিকা ও ইউরোপীয় স্ট্যান্ডার্ডে ভিসতার পণ্য তৈরি হচ্ছে বলে জানিয়েছেন ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক ও ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম। তিনি বলেন, ‘আমাদের প্রতিষ্ঠান নবীন। আমাদের মূল টার্গেট দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে ভিসতার পণ্য রপ্তানি করা। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

বুধবার (২২ মার্চ) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে ‘ভিসতা অ্যান্ড্রয়েড টিভি-ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’প্রদান অনুষ্ঠানে‘বঙ্গবন্ধু, বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলন ও স্মাট বাংলাদেশ’শীর্ষক আলোচনা সভায় ভিসতা পরিচালক এসব কথা বলেন।

উদয় হাকিম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তার সঙ্গে একাত্মতা পোষণ করে আমাদের কোম্পানি তৈরি করছে স্মার্ট ডিভাইস, এন্ড্রয়েড টিভি।’ তিনি বলেন, ‘বাংলাদেশে তথাকথিত অনেক নামিদামি ইলেকট্রনিক্স ব্র্যান্ড রয়েছে। তাদের পণ্য নিয়ে প্রতিনিয়ত ঠকছেন ক্রেতারা। কারণ তাদের পণ্য অত্যন্ত নিম্নমানের। কিন্তু আমরা প্রথমেই পণ্যের কোয়ালিটিকে প্রাধান্য দিচ্ছি। ক্রেতারা যেন আমাদের কোয়ালিটিপূর্ণ পণ্য কিনে সন্তুষ্ট থাকেন। ভিসতার পরিচালনা পর্ষদে রয়েছে ইলেকট্রনিকস খাতে অভিজ্ঞতা সম্পন্ন পাঁচজন ব্যক্তি; যাদের হাত ধরে ভিসতা এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।’

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট মানুষ হতে হবে। আর স্মার্ট মানুষ হতে হলে, একজন সংস্কৃতিবান মানুষ হতে হবে। সংস্কৃতিবান মানুষ হতে হলে গানসহ সংস্কৃতির যেসব শাখা-উপশাখা রয়েছে, সেগুলোর ব্যাপারে আন্তরিক হতে হবে।’

ভিসতার ম্যানেজেং ডিরেক্টর (এমডি) লোকমান হোসেন আকাশ বলেন, ‘ভিসতা নতুন কোম্পানি। প্রতিটি ক্ষেত্রে আমরা আমাদের অবদান রাখতে চাই। আমরা সবাইকে সঙ্গে নিয়ে পথ চলতে চাই। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই। আপনাদের সহযোগিতায় ভিসতা অনেক দূর এগিয়ে যাবে।

এরআগে, প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী ম্যাঘ অ্যাপেল। এরপর সংগীতশিল্পী মেহেরিন, রবি চৌধুরী, আলম আরা মিনু ও ফকির শাহবুদ্দিন গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে ‘ভিসতা অ্যান্ড্রয়েড টিভি-ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’প্রদান করা হয় মনির খান, আলম আরা মিনুসহ বেশ কয়েকজন সংগীতশিল্পীকে।

ট্রাব সভাপতি সালাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা মোল্লা জালাল, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. হামিদা খানম প্রসুখ।

মন্তব্য